আর ৫ বছরের মধ্যে কি স্মার্ট ফোন হারিয়ে যাবে?

আর ৫ বছরের মধ্যে কি স্মার্ট ফোন হারিয়ে যাবে?

আগামী ৫ বছরের মধ্যে হারিয়ে যাবে স্মার্ট ফোন। ডিভাইস হিসাবে বর্তমানে তুঙ্গে রয়েছে স্মার্ট ফোন। বর্তমানে এই স্মার্টফোন ছাড়া এক মুহূর্ত কল্পনা করা আসলে খুব কষ্টের। কিন্তু একটা সময় এমন হবে যে আপনার আর স্মার্ট ফোন প্রয়োজন হবেনা। কেননা আগামী ৫/১০ বছরের মধ্যে হারিয়ে যাবে স্মার্ট ফোন। আর তার বদলে করে নেবে নানা ধরনের স্মার্ট ডিভাইস। যা আপনার কাজকে আরো সহজ করে দিবে।
সম্প্রতি এক গবেষণায় বলা হয়েছে, আগামী ৫ বছরের মধ্যে স্মার্টফোন এর জনপ্রিয়তা মৃত্যু ঘটবে।Erick Sonar Report এ জরিপে ৩৯ দেশের ১ লক্ষ মানুষকে প্রশ্ন করা হয় ভবিষ্যতে মোবাইল সম্পর্কে কি ভাবছেন। অংশগ্রহণকারীর  অধেক এর মত ২০২১ সালের পর মোবাইল প্রযুক্তি অতীত হয়ে যাবে। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এমন ভাবে এগিয়ে যাচ্ছে এমন ভাবাটা বিচিত্র কিছু নয়। Erickson Consumer লেভেল এর গবেষকরা বলেন, আপনি কাজ করছেন আর হাতে একটি স্মার্টফোন ধরে রেখেছেন এই বিষয়টি আর বাস্তব থাকবেনা। গাড়ি চালাচ্ছেন বা কোনো কাজে ব্যস্ত এই কাজটি মোটেও মানায় না।।
আর আগামী ৫ বছরের মধ্যে এমন ঘটনা ঘটবে। তাছাড়া ব্যবহারকারীর নড়াচড়া, চলাফেরা এবং গতিবিধি এই ধরনের প্রযুক্তি সবার কাছে প্রিয় হবে। তাই স্মার্টফোন এর জনপ্রিয়তা ও কার্যকারিতা হারাবে।



Post a Comment

0 Comments