লাইট L16 ক্যামেরা বিজ্ঞান আর ফটোগ্রাফির এক বিস্ময় আবিষ্কার

লাইট L16 ক্যামেরা বিজ্ঞান আর ফটোগ্রাফির এক বিস্ময় আবিষ্কার

লাইট L16 ক্যামেরা কি?

লাইট L16 ক্যামেরা বিজ্ঞান আর ফটোগ্রাফির এক বিস্ময় আবিষ্কার। কেননা একটি বা দুটি ক্যামেরা নয়। এখানে পুরোপুরি ১৬টি ক্যামেরা দেওয়া হয়েছে তাই এটি ক্যামেরা ইঞ্জিনিয়ারিং বিস্ময়কর।
আজকাল তো মোবাইলে ও ৩ থেকে ৪টি ক্যামেরা থাকে। তাই লাইট L16 ১৬টি ক্যামেরা থাকা স্বাভাবিক।
এখানে ১৬টি বিভিন্ন স্মার্টফোন-আকারের ইমেজিং মডিউল রয়েছে এবং প্রতিটি গ্লাস পেনেল সাবধানে বসানো যাতে টুকরো গুলো পিছনে প্রান্তিক এর সাথে নিখুঁত ভাবে এতে যাই।
প্রতিটি ছবি তৈরি করার জন্য একে অপরের সাথে সংযোগ তৈরি করে যা বড় ক্যামেরার সক্ষমতার তুলনায় বড় এবং উন্নততর ছবি তুলতে পারে।
এটি একটি ফর্ম ফ্যাক্টর যা এই দুই বা তিন বার ঘন হয় কিন্তু আইপ্যাড মিনি থেকে তেমন বড় নয় এবং সহজে বহন করা।
লাইট L16 ক্যামেরা এর মূল্য বতর্মানে $২০০০ ডলার বাংলদেশী টাকায় দুই লক্ষ টাকার কাছাকাছি শুধু ভ্যাট বাদ দিয়ে।এটি খুব উন্নত এবং লাইট L16 ক্যামেরা ব্যবহার নতুন অভিজ্ঞতা দেবে।
৫ ইঞ্চি টাচস্ক্রিন জুড়ে পুরো বডিতে আপনি প্রায় ২8 মিমি ওয়াইড-এঙ্গেল লেন্স একটি ১৫০ মিমি টেলিফোটো লেন্স পাবেন যা আপনাকে ফোটোগ্রাফিতে নতুন অভিজ্ঞতা এবং ছবির গুনাগুন বদলে দেবে।
ভিউতে বা যেকোনো জায়গা জুম করতে পারেন কোনো ধরনের ছবির ক্ষতি ছাড়া।
অন্যথায়, L16 বেশিরভাগই একটি বিরক্ত। এটির ছবিগুলি একটি অদ্ভুত-মানের লিম্বায় রয়েছে স্মার্টফোন ইমেজ এবং কিছু যে একটি mirrorless বা DSLR ক্যামেরা সঙ্গে গুলি মধ্যে। ক্যামেরা
হ্যান্ডলখুব ধীর, কিন্তু এই ক্যামেরার ছবি অসাধারণ সবাইকে মুগ্ধ হবে, কিন্তু এটি ধরে রাখা কষ্ট হয় এবংপরে ছবি গুলো ও ড্যামেজ হয় তবে ততটা খারাপ নয়।
সফটওয়্যার এডিটিং এ পূর্ণ-রেজোলিউশনের ছবি প্রয়োজন এবং অপরিহার্য এই যে
যদি আপনি লাইট L16 এর কোনও ছবি পেতে চান তবে তা বেশ শক্তসমর্থ,যা এটি বেশ অসম্ভব কাজ।
তবেএটি একটি অসাধারণ ক্যামেরা।যদি আপনার লাইট L16 ক্যামেরা ব্যাবহারে সুদৃঢ় হয়, এই ভাবে মনে কর যে: আইফোন বা নোটের মত ডুয়াল লেন্সের ফোনগুলি
আপনি ক্যামেরা অ্যাপ্লিকেশনে ওয়াইড এঙ্গেল থেকে টেলিফোটোর জুম দিতে পারেন?
এর থেকে প্রসারিত লাইট L16 ক্যামেরা মডিউল তার প্রতিটি নিজস্ব ইমেজ সেন্সর এবং লেন্স আছে, এবং তারা বিভিন্ন ফোকাল দৈর্ঘ্য আবরণ করে থাকে পাঁচটি 28 মিমি ওয়াইড এঙ্গেল মডিউল, পাঁচটি মিডারঞ্জ 70 মিমি এবং ছয় 150 মিমি টেলিফোটো রয়েছে। যা আপনি একটি উন্নত মানের DSLR ক্যামেরা যে ছবি ক্যাপচার পারে তার তে কম বা বেশি ভালো মানের ছবি তুলতে পারবেন।
এই ক্যামেরা মধ্যে বড় পার্থক্য হল যে লাইট L16 ক্যামেরা একাধিক ক্যামেরা মডিউল থেকে ডাটা মিশ্রন করে 28 মিমি, 70 মিমি, এবং 150 মিটারের মধ্যে সমস্ত ফোকাল লেন্থকে অনুকরণ করে একটি ভালো মানের ছবি তৈরি করে থাকে। এটি সম্ভব করে তোলে যে সব সফ্টওয়্যার এবং হার্ডওয়্যার কাজ গুলো করে আর খুব অসাধারণ দ্রুত ঘটে। ক্যামেরাটি খুব দ্রুত ফলাফলগুলিমাপে,যদিও এটি প্রথমে অল্প রেজল্যুশন ছবি গুলো গ্রহণ করে আপনাকে প্রাকদর্শন করে থাকে। কিন্তু সম্পূর্ণ-রেজোলিউশন 52-মেগাপিক্সেল ছবি টি পেতে লাইট L16 ক্যামেরা ক্যাপচার করতে পারেএবং পরে ছবিগুলিকে এডিটিং সফটওয়্যারের মাধ্যমে এডিটিং করতে হবে। যদিও 13 মেগাপিক্সেল ছবিটি সাধারণত যথেষ্ট ভাল ছিল, আর ভালো আলো ফেলে লাইট L16 ক্যামেরা আরো অসাধারণ ছবি নিতে পারে। নিচে কিছু লাইট L16 তোলা ছবি দেওয়া হল
https://static1.squarespace.com/static/58f6738ac534a5c049f97f54/5a249977e2c483bcf3e26c9e/5a2499c4e4966bbfda5a3404/1512351559587/L16+Watchmans.jpg



Post a Comment

0 Comments