ক্যাসিও'র নতুন স্মার্ট ওয়াচ WSD-F20

ক্যাসিও'র নতুন স্মার্ট ওয়াচ WSD-F20


ঘড়ির কাজ এখন আর সময় দেখার মধ্যে সীমাবদ্ধ নয়। স্মার্ট ফোনের তালিকাই উঠে আচ্ছে স্মার্ট ওয়াচ এর নাম। এবার জনপ্রিয় ঘড়ি নির্মাতা প্রতিষ্টান ক্যাসিও বাজারে নিয়ে আছেসে নতুন একটি স্মার্ট ওয়াচ। জাপানের ঘড়ি নির্মাতা ক্যাসিও সম্প্রতি একটি নতুন স্মার্ট ওয়াচ উন্মুক্ত করেছে। WSD-F20
 মডেলের ঘড়িটির ৫০ মিটার পানির নিচে ও চলবে। স্মার্টওয়াচটিতে অপারেটিং হিসাবে আন্ড্রয়েড ২.০ অপারেটিং কাজ করবে। এতে রয়েছে ১.৩২ ইঞ্চি মাপের ডুয়েল লেয়ার এর টিএফটি মাপের এলসিডি  স্ক্রিন এবং মনোক্রোম স্ক্রিন। এছাড়া এতে ব্লুটুথ, ওয়াইফাই,জিপিএস এর মত সুবিধা রয়েছে। তাছাড়া অফলাইনে ম্যাপ ব্যবহারে সুবিধা রয়েছে স্মার্ট ওয়াচটিতে। আরো রয়েছে কম্পাস, ব্যারোমিটার, উচ্চতা মাপিবার যন্ত্রবিশেষ এবং বাহিরে কাজে লাগার জন্য অপরিহার্য যেমন জলবায়ুগত অবস্থার পরিবর্তন এবং অন্য প্রাকৃতিক ঘটনা বা বিষয় জানানোর অত্যাবশ্যক বৈশিষ্ট্য।

'বন্ধুদের সাথে মেলামেশা, সংযোগ এবং একত্রিত হওয়া, বন্ধুদের মধ্যে সংযোক্ত করা যাবে।
ম্যাপ আপনার বন্ধুদের বর্তমান অবস্থান দেখতে পারবেন। যখন আপনি জিপিএস ফাংশনটির সাথে যুক্ত থাকেন তখন আপনি একে অপরের অবস্থান নির্ধারণ করতে পারেন, এমনকি চলাচলের বিষয় ও জানতে পারবেন।
৯০ গ্রাম ঘড়িতে ম্যাগনেটিক চার্জ এর সুবিধা রয়েছে। শুধু ঘড়ি হিসাবে ব্যবহার করলে  একটানা ১ মাস চলবে। ক্যাসিও এই স্মার্টওয়াচটি আন্ড্রয়েড স্মার্টফোন সমর্থন করে। নতুন এই স্মার্ট ওয়াচ যুক্তরাষ্ট্রে লাসভেগাসে অনুষ্টিত কনসিউমার ইলেকট্রনিক শোতে দেখিয়ে ছিলো ক্যাসিও। ৩৯৯ ডলার এই স্মার্টওয়াচটি শুধু নীল রঙের বাজারে আসবে।

Post a Comment

0 Comments