অ্যাফিলিয়েট মার্কেটিং আপনার আয়ের একটি ভালো উৎস ।

অ্যাফিলিয়েট মার্কেটিং আপনার আয়ের একটি ভালো উৎস ।

অ্যাফিলিয়েট মার্কেটিং কি?

অ্যাফিলিয়েট মার্কেটিং এমন একটি বিপণন প্রক্রিয়া যেখানে এক বা একাধিক বিপণনকারিরা একটি নির্দিষ্ট ব্যবসায় প্রতিষ্ঠানের সাথে জড়িত হয়ে বিপণন করে থাকে এবং বিপণনকারিদের দিনশেষে বা মাস শেষে  কিছু নগদ অর্থ প্রদান করে থাকে থাকে অ্যাফিলিয়েট মার্কেটিং বলে।

আপনি কি অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারবেন ?

হ্যা, তবে তার জন্য আপনাকে অনেক ধৈর্য্য রাখতে হবে।  যদি না রাখতে পারেন তবে আপনি কোনো দিন অ্যাফিলিয়েট মার্কেটিং এ সফলতা লাভ করতে পারবেন না। তাই আপনাকে সময়,  ধৈর্য্য এবং অনেক বেশি পরিশ্রম দিতে হবে। কেননা অ্যাফিলিয়েট মার্কেটিংকে বলা হয় প্যাসিভ আয়ের একটি ভালো মাধ্যম ।তাই যদি আপনি কোনো দিন এই পর্যায়ে আস্তে পারেন আপনাকে রাখে কে। তা থেকে আপনি প্রতিদিন ইনকাম হবে কোনো কাজ না করে। সেজন্য আপনি যদি চান অ্যাফিলিয়েট মার্কেটিং এ সফল এবং প্রতিদিন একটি ভালো ইনকাম আসুক আজ থেকে শুরু করুন অ্যাফিলিয়েট মার্কেটিং এবং হয়ে যান একজন সফল অ্যাফিলিয়েট মার্কেটার।

কত প্রকার হয়ে থাকে অ্যাফিলিয়েট মার্কেটিং?

অ্যাফিলিয়েট মার্কেটিং প্রধানত  চার প্রকার। 
  • ব্যবসায়ীগণ
  • অ্যাফিলিয়েট নেটওয়ার্ক
  • অ্যাফিলিয়েটর
  • গ্রাহক
ব্যবসায়ীগণ
শুধু মাত্র তাদের পণ্য অনলাইনে প্রকাশ করে থাকে। তারা নিজেরা সরাসরি পণ্য বিক্রয় করে তাকে বা অনলাইন করে থাকে। 
অ্যাফিলিয়েট নেটওয়ার্ক
এখানে ব্যবসায় মালিক এবং বিপণনকারী বা অ্যাফিলিয়েটরা এসে মিলিত হয়ে তাদের পণ্য বিক্রয় করে থাকে। 
অ্যাফিলিয়েটর
এখানে আপনি/আমি সবাই অ্যাফিলিয়েটর হতে পারবো। কিন্তু তারজন্য আমাদের কিছু নির্দিষ্ট নিয়ম পলিসি প্রয়োজন।  তা যদি একটি অ্যাফিলিয়েটর এর মাঝে না থাকে সে কোনো দিন সফলতা পাবেন এবং উপার্জন ও আসবেনা। তাই আপনাকে তাদের নিয়ম এবং পলিসি গুলো মেনে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে হবে। 
গ্রাহক
গ্রাহকরা  অ্যাফিলিয়েট মার্কেটিং এর প্রাণ। কেননা তারা যদি কোনো  জিনিস না কিনে এবং আমাদের ওয়েবসাইট/ব্লগে না আসে। তাহলে কিকরে জানবে যে এই ধরণের একটি ওয়েবসাইট/ব্লগে এরই ধরণের জিনিসের রিভিউ বা তা সম্পর্কে আলোচনা হয়ে থাকে। 

তাই একটি চিত্রে সাহায্যে আপনাদের বোঝানোর চেষ্টা করলাম 



আজ এই পর্যন্ত থাকলো যদি আপনি একজন সফল অ্যাফিলিয়েট মার্কেটার হতে চান সময় নিন আপনি কি পারেন কোনটি আপনার জন্য ভালো। আপনি আপনাকে চিনুন। সবাই সব কিছু পারেনা পৃথিবীতে কেউ কোনো দিন মায়ের পেট থেকে শিখে আসেনা। তাই সময় নিন। 
পরবর্তী পর্বের জন্য অপেক্ষা করুন। 




Post a Comment

0 Comments