তারহীন চার্জারেই ভবিষ্যত কি হতে পারে?

তারহীন চার্জারেই ভবিষ্যত কি হতে পারে?

তারহীন চার্জারেই ভবিষ্যত কি হতে পারে?
আপনি কি আপনার মোবাইল চার্জার খুঁজছেন। না কি হারিয়ে পেলেছেন আর যদি নষ্ট হয়ে যাই। তাহলেতো আপনার মোবাইল চার্জ দিতে পারবেনা। কিন্তু এমন যদি হতো হাতে করে আর চার্জার নিয়ে হতোনা বা হাতের কাছে তারহীন চার্জার থাকতো তাহলে সহজে ফোন চার্জ হয়ে যেত। 

তবে বর্তমানে তারবিহীন চার্জারের প্রবনতা বাড়ছে। তবে এই চার্জারের সমস্যা একটাই এটি সমান ভাবে একদিকে বিদ্যুৎ প্রবাহিত করে। যার ফলে আপনার যন্ত্রে জোটে সামান্য পরিমান চার্জ। কিন্তু ওসিয়া বলছে শুধু মাত্র একটি নির্দিষ্ট পয়েন্টে পচাতে পারবে। এই পাওয়ার ট্রান্সমিটারটি ঘরের যেকোনো জায়গায় বসানো যাবে। শুধু মাত্র ঠিক রাখতে হবে কোন দিকে এর মুখ থাকবে। এই যন্ত্রটি শুরুতে কিছু ক্ষেত্রে লো পাওয়ার সিগনেল দেবে আর বেশির ভাগ জায়গায় বাধা পরবে। কিন্তু এই সিগনেল গুলো শেষ পর্যন্ত কোনো না কোনো ভাবে ট্রান্সমিটারে পৌঁছে দেবে। আর যে পথে সিগনাল আসবে সেই পথে বিদ্যুৎ পৌঁছাবে আর তবে আপনার ডিভাইস চার্জ হবে।

এই যন্ত্রের নির্মাতাদের দাবি এক মিটার দূরত্ব থেকে সহজে ২ ওয়াট বিদ্যুৎ পাওয়া যাবে যা একটি স্মার্ট ফোন চার্জে অর্ধেক।

ওসিয়ার প্রধান নির্বাহী মারিও ওবেদাত বলেন যে, আপনার বাড়ির কথা চিন্তা করুন। যেখানে স্মোক ডিটেক্ট লাগানো আছে। এখন মধ্যে রাতে স্মোক ডিটেক্টরের ব্যাটারী শেষ হওয়ার কারনে এটি সিগনেল দিতে শুরু করলো। কিন্তু আপনার কাছে যদি ওসিয়া তাকে তার, মাধ্যমে দূর থেকে এটি চার্জ দিতে পারবেন।  যার ফলে আর আপনাকে বিছানা থেকে উঠতে হবেনা।
তবে এই পদ্ধতি কি নিরাপদ?
ওসিয়ার প্রধান নির্বাহীর বলেন যে এই পদ্ধতি অনেক নিরাপদ। আমরা এই পদ্ধতির অনুমোদন ইআইটিসিআই কাছ থেকে নিতে যাচ্ছি। যারা প্রযুক্তির নিরাপত্তা সনদ দেয়। আপনার বাসায় ওয়াইফাই টাকা আর এই যন্ত্র থাকা এক কথা।
তারহীন চার্জারেই ভবিষ্যত কি হতে পারে?
তবে এই ভবিষৎ প্রযুক্তি সম্ভাবনা অনেক।  কেননা দিন দিন যেমন প্রযুক্তি উন্নত হচ্ছে। তেমনি তার সাথে সাথে ব্যাটারির ব্যবহার ও বৃদ্ধি পাচ্ছে। তাই বলা যাই ভবিষতে এই ধরনের যন্ত্র একটি পেন্সিল ব্যাটারী বা যেকোনো সাইজের হতে পারে। যার ফলে যেকোনো যন্ত্রকে তারবিহীন চার্জে প্রিন্ট করা যাবে কোনো ধরনের পরিবর্তন ছাড়াই। 

Post a Comment

0 Comments