অ্যাপলের নতুন সংস্করণ: আইওএস ১২ কেমন?

অ্যাপলের নতুন সংস্করণ: আইওএস ১২ কেমন?

ios 12,ios 12 features,ios 12 new features,new features in ios 12,ios 12 review,ios 12 iphone x,ios 12 ipad,ios,ios 12 changes,ios 12 download,ios 12 top features,iphone x ios 12,ios 12 hidden features,install ios 12,ios12,what's new in ios 12,ipad ios 12,best ios 12 features,what's new ios 12,ios 12 beta,top ios 12 features,new ios 12 gm,ios 12 update,ios 12 iphone 7
অ্যাপলের যেকোনো প্রযুক্তি পণ্য আসলে তা নেট দুনিয়ায় নেট দুনিয়ায় হৈচৈ পেলে দেয়। তা হবার কারণ ও আছে।  কেননা অ্যাপল হলো এই মুহূর্তে সব থেকে দামি একটি টেক প্রতিষ্ঠান। তাই অ্যাপল এই মুহূর্তে তাদের নতুন আইওএসে কি কি সুবিধা আনলো আপনারা কি জানেন। যদি না জেনে থাকেন একটু ধৈর্য্য ধরণ আসতে করে সব কিছু জানতে পারবেন। 

অ্যাপল এই বার তাদের নতুন সংস্করণে অনেক কিছু পরিবর্তন এনেছে।  যা আপনাকে আরো সুরক্ষিত এবং আরো বেশি গতিশীল করতে। অ্যাপলের বিশ্বব্যাপী কংগ্রেস হয়ে গেলে শেন হজেতে। বিভিন্ন জায়গা থেকে প্রায় ৬ হাজরা অ্যাপল অ্যাপস ডেভেলপার হাজির হন কোম্পানির কি ঘোষণা হয় তা জানতে। 

আইওএস ১২ সংস্করণে এনিমোজি নিয়ে যা কিছু করতে পারবেন এবং এই সাথে সিড়ির ব্যবহারের পরিধিও বৃদ্ধি করা হয়েছে। যার ফলে আগে যে ধরনের সুবিধা অ্যাপলের গ্রাহককেরা নিতে পারেনি তা এইখানে সেই সকল সুবিধা নিতে পারবে। 
এই সংস্করণে সব টিকে বড় সংযোগ হলো গেমের ক্ষেত্রে  মাল্টিপ্লেয়ার ভার্চুরাল খেলা সম্ভব। যার ফলে দুই জন খেলোয়াড় দুইটি আলাদা ডিভাইসের মাধ্যমে একই গেম খালা সম্ভব। 

এখানে আরো যোগ হয়েছে অ্যাপস ব্যবহারের পর্যবেক্ষণ যা আগে ছিল না। এটি শুধু আন্ড্রয়েড ব্যবহারকারীরা কাছে ছিল। কিন্তু এই সংস্করণে এটিও জানা যাবে। তবে এটিতে একটি সুবিধা যোগ করা হয়েছে। তা হল আপনি এটি ইচ্ছা মত নিয়ন্ত্রণ করতে পারবেন। যার ফলে আপনি আপনার বাচ্চার সোশ্যাল মিডিয়ার ব্যবহার সহজে নিয়ন্ত্রণ করতে পারবেন। 

কিন্তু এই সবের মধ্যেও অ্যাপল তার গ্রহকের বৃষ্টি আকৰ্ষণ করতে ভুলেনি। এখানে তারা তাদের অ্যাপল ওয়াচে অনেক নতুন বৈশিষ্ট্য যোগ করেছে। যার মাধ্যমে তাদেরকে বার বার ঘড়ির দিকে দেখতে বাধ্য করবে। কেননা এইখানে এমন কিছু নতুন বৈশিষ্ট্য রয়েছে তাতে আপনি বাধ্য হবেন থাকতে। তাই আপনি যদি বার বার থাকতে চান তাহলে নিতে পারেন। 

কিন্তু এই সবের মধ্যেও সব থেকে বড় চমক তাদের নিরাপত্তায়। আমরা সকলে জানি অ্যাপল নিরাপত্তায় কতটা কঠোর। যেখানে এফবিআইয়ের মত প্রতিষ্ঠানও তাদের হাতে নিরাপত্তায় নাস্তানাবুদ হয়। যার ফলে এই নতুন সংস্করণে তাদের নিরাপত্তাকে আরো উন্নত করেছে।  যেখানে ফেসবুকের মত কোম্পানি আপনার তথ্য সংগ্রহ করতে চাই। সেখানে আরো কঠিন করে দেবে অ্যাপল। যদি আপনি সাফারি ব্রাউজার ব্যবহার করেন আপনাকে কোনো কিছু করার আগেই সতর্ক করে দেবে যেমনঃ আপনি যদি আগে কোথাও কমেন্ট করতেন সেখানে আপনার সকল তথ্য চলে যেত। কিন্তু এখন এই নতুন সংস্করণে সেই সুযোগ থাকছেনা। যার ফলে আপনি অনেকটাই তথ্য হারার ভয়ে থাকবেন। তাই বলে কি বলে কি সেই সকল কোম্পানি আপনার তথ্য নেয়ার পথ খুঁজবেনা? দেখা যাক কি হয়!!

আরো পড়তে পারেন

Post a Comment

0 Comments