গুগলের নতুন ফোন পিক্সেল ৩ এবং পিক্সেল 3 এক্সএল

গুগলের নতুন ফোন পিক্সেল ৩ এবং পিক্সেল 3 এক্সএল

Google Pixel 3 or pixel 3 xl phone
অপেক্ষার শেষ, নতুন পিক্সেল  গুগল। গত সপ্তাহে নিউ ইয়র্ক ইভেন্টে গুগল তাদের দুটি স্মার্টফোন ঘোষণা দিয়েছে তারা। স্মার্টফোনে দুটির নাম পিক্সেল ৩ এবং ৩এক্সএল। 

Google pixel 3 insight out smartness most useful device in your life. We design the world best camera put in a helpful phone, introducing the beautiful new pixel 3. 

বাজারে এছেছে গুগলের সর্বশেষ সংস্করণ গুগল পিক্সেল ৩ এবং পিক্সেল 3 এক্সএল। তবে তাদের আগের ডিভাইস পিক্সেল ২ এর সাথে পার্থক সামান্য। গুগল পিক্সেল ৩তে রাখা হয়েছে ৫.৫ ইঞ্চি পর্দা পিক্সেল 3 এক্সএলে ৬.৩ ইঞ্চি নচ যুক্ত পর্দা। গুগল তাদের এই নতুন পিক্সেলে ব্যবহার করেছে QHD স্ক্রিন। তবে এর বার তাদের পিছনে এলুমিনিয়ামের পরিবর্তে কাঁচ ব্যবহার করেছে। যার ফলে ওয়্যারলেস চার্জিং ও সমর্থন করে এই ফ্লাগশিপ ফোনে। এইক্ষেন ব্যবহার করা হয়েছে সব থেকে শক্তিশালী এবং দ্রুতগতির প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৪৫ এবং তার সাথে রয়েছে ৪ জিবি র্যাম ব্যবহার করেছে গুগল। 

৬৪ এবং ১২৮ জিবি মেমরির সুবিধা নিয়ে বাজারে এছেছে গুগল পিক্সেল ৩ এবং পিক্সেল 3 এক্সএল। পিছনে ১২.২mp ক্যামেরা এবং সামনে ডুয়েল ৮ মেগাপিক্সেল রয়েছে ফোনটিতে। তবে সব কিছু ছাপিয়ে গুগল এইবার ও ব্যবহার করেনি অনেক ক্যামেরার বৈশিষ্ট্য। তবে তারা অ্যাপলের  নচ ব্যবহার করেছে পিক্সেল 3 এক্সএল ফোনে। গুগল তাদের ফোনে নিরাপত্তাই নজর দিয়েছে। যার ফলে এখানে ব্যবহার করা হয়েছে টাইটান এম চিপ ব্যবহার করা হয়েছে এই নতুন ফোনে। সাদা কালো এবং গোল্ড এই তিন রঙে গুগল পিক্সেল ৩ এবং পিক্সেল 3 এক্সএল।
৬৪ জিবি মেমরির 3 এক্সএল ফোনের দাম রাখা হয়েছে ৮৯৯ এবং ১২৮ জিবির দাম রাখা হয়েছে ৯৯৯ ডলার যা বাংলাদেশির টাকায় হিসাব করলে দাঁড়ায় ৭৫ এবং ৮৫ হাজার টাকা। অন্য দিকে 3 ৬৪ জিবি এবং ১২৮ জিবির দাম রাখা হয়েছে ৭৯৯ ও ৮৯৯ ডলার যা টাকায়  হিসাব দাঁড়ায় ৬৫ হাজার এবং ৭৫ হাজার টাকা। 

নতুন এই ফোনের সাথে গুগল পিক্সেল স্ট্যান্ড নাম ওয়্যারলেস চার্জিং ডিভাইস উন্মেচন করেছে গুগল। যা আপনাকে অতিরিক্ত ৭৯ ডলার দিয়ে কিনতে হবে। 

তবে সব কিছু বিবেচনা করলে এটি আসলে অংকে ভালো ফ্ল্যাগশিপ ফোনে হবে আশাকরা যাই। কেননা গুগলের সকল ফোনে আসলে ভালো এবং পারফেক্ট।  কিন্তু তাও অ্যাপলের সাথে পেরে উঠছেনা গুগল। 



Post a Comment

0 Comments