গ্রাহকের হাতে পৌঁছেছে অ্যাপলের নতুন স্মার্টওয়াচ

গ্রাহকের হাতে পৌঁছেছে অ্যাপলের নতুন স্মার্টওয়াচ

apple watch series 4
অ্যাপল স্মার্টওয়াচ এক ঈর্ষার নাম, অ্যাপল স্মার্টওয়াচ এক চির প্রতিদ্বন্দীর নাম। যাকে সবাই নিতে চাই। তাই আজকে থাকছে অ্যাপল স্মার্টওয়াচ কিছু তথ্য।
এর মধ্যে কিন্তু অ্যাপল ব্যবহারকারীদের হাতে পোঁছে  গিয়েছে। আপনারা কি অ্যাপলের স্মার্টওয়াচটি হাত দিয়ে বা ধরতে পেরেছেন? তবে এর মধ্যে আন্তর্জাতিক বাজারে এছেছে অ্যাপল ওয়াচ সিরিজ ৪। যার মধ্যে খুবই অল্প সংখ্যাই দুটি ভিন্ন সাইজে লিমিটেড এডিশন বাজারে এছেছে। আর এর সাথে যোগ হয়েছে নাইকি প্লাস এডিশন।

গত ১২ সেপ্টেম্বর অ্যাপল সেন্টারে স্টিভ জব্স থিয়েটারে সর্ব প্রথম  ঘোষণা দেওয়া হয় অ্যাপল ওয়াচ সিরিজ ৪। প্রযুক্তি জয়েন্ট অ্যাপল নতুন আইফোনের পর বাজারে অনলো চুতুর্থ প্রজন্মের অ্যাপল ওয়াচ ৪। যে সব গ্রাহক এই অ্যাপল ওয়াচ ৪ টি প্রে-অর্ডার করেছে তাদের কাছে আগেই পোঁছে গেছে। তবে আপনার জন্য অপেক্ষা করতে হবে আরো কয়েক দিন। কারণ স্টোর গুলোতে খুব কম ইউনিট পোঁছেছে এই বিশেষ এডিশনটি। তাই আপনি যদি নিতে চান আগেই থেকে খবর রাখুন আপনার কাছের অ্যাপল স্টোরে।

নতুন এই এডিশনটি বাজারে এছেছে দুইটি ভিন্ন সাইজে। অ্যাপল ওয়াচ সিরিজ ৪ পাতলা ডিসপ্লে এবং তার আরো বাড়ানো হয়েছে। এছাড়া এর মধ্যে রয়েছে নতুন দ্রুতগতির এস-প্রসেসর। যা খুব শক্তিশালী এবং অনেক বেশি কর্মক্ষম। এর সাথে রয়েছে আরো নতুনত্ব নিয়ে আসা নাইকি প্লাস সংস্করণ। যা চিরচেনা  অ্যাপল ওয়াচ থেকে একটু আলাদা। এর মধ্যে রয়েছে নাইকির ওয়াচ ফেস এবং স্পোর্টস অ্যাপস তার সাথে রয়েছে হার্ট রেট সেন্সর। যা আপনার হার্ট রেটকে মনিটর করবে। অ্যাপল ওয়াচ সিরিজ ৪টি ৪০ মিলিমিটার এবং ৪৪ মিলিমিটার আকারে বাজারে আনা হচ্ছে নাইকির প্লাস সংস্করণ। যুক্তরোষ্ট্রে এই সংস্করণের দাম রাখা হয়েছে ৩৯৯ থেকে ৪৯৯ মার্কিন ডলার। তার সাথে ৪৯ ডলারে এর ব্যান্ড কিনতে পারবেন গ্রাহক। এই দামে যদি হিসাব করা হয় তা হতে পারে ৩২ হাজার থেকে ৪০ হাজার টাকা। তবে এই দামে বাংলাদেশে কিনি কোনো দিন সম্ভব নয়। এর দাম টেক্স এবং অনেক কিছু যোগ করে হতে পারে ৫০হাজার মত।  




Post a Comment

0 Comments